জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলা কড়ুইচড়া ইউনিয়নের গড়পাড়া শেখ ফজলুল হক মনি নিন্ম মাধ্যমিক বিদ্যালয় আজ মঙ্গলবার ১.৫০ সরজমিনে গিয়ে দেখা যায় পুরো বিদ্যালয় ফাঁকা, মাঠে শিক্ষার্থী বিচরণের পরিবর্তে গরু বিচরণ করছে। শ্রেণি কক্ষে ও অফিস কক্ষে তালা ঝুলছে।

পতাকার কোথাও কোন চিহ্ন মাত্র নেই। এব্যাপারে বারান্দায় দাড়ানো থাকা অফিস সহকারি শাহিনকে বিদ্যালয় বন্ধ কিনা খোলা জানতে চাইলে তিনি বলেন হেড স্যার জানে। বিদ্যালয়ে জাতীয় পতাকা উত্তোলিত হয়নি কেন এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন হেড স্যার জানে। বিদ্যালয়ের ৪ জন কর্মচারি নিয়োগ নিয়ে বিবাদমান এলাকাবাসী অভিযোগ ও স্টাফদের অসন্তুষ্টের কারণ ইত্যাদি বিষয় এবং শিক্ষক- শিক্ষার্থী উপস্থিতি নেই কেন জানতে চাইলে এবারও অফিস সহকারির একই উত্তর হেড স্যার জানে ।

আরও অফিস সহকারি শাহিন বলেন – আমাদের হেড মাস্টারও কিন্তুু বড় রিপোর্টার। তিনি জামালপুরেই থাকে। জানতে চাইলে হেড স্যার জানে এব্যাপারে প্রধান শিক্ষক হেড (মাস্টার) মো: হারুন অর রশিদ সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন আমি জামালপুর বাসায় আছি, বিদ্যালয়ের বিষয়ে কিছু বলার ও জানার থাকলেে জামালপুরে এসে কথা বলবেন।আর পতাকা উত্তোলনের বিষয়ে বলেন বিষয়টি হয়তো মনে ছিলনা,এটা হতেই পারে।তবে আজ স্কুলে বই সংকট থাকায় স্কুল ছুটি দিয়ে শিক্ষকরা বই আনার জন্য উপজেলা অফিসে গেছে।

হেড মাস্টার সাহেবের ফোন কাটার পর
উপস্থিত পিয়ন শহিদুল বলেন- হেড স্যার যা বলছে সব ঠিকনা।বই আনতে কয়েকজন স্যারের সাথে আমরা আসপাশে স্কুল গুলোতে গিয়েছিলাম। আর অনেকই বিদ্যালয়ে আসেইনি।

খবর পেয়ে আসা দীর্ঘ দিনের বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সভাপতি জোরন আলী বলেন- আজ যেটা হয়েছে এটা ঠিক হয়নি।এভাবে বিদ্যালয় বন্ধ ও পতাকা না তোলা হেড মাস্টারের দিকনির্দেশনা সবকিছুতেই উদাসিনতা মানা যায়না।

এলাকাবাসীরা জানান – আওয়ামীলীগ সরকার ক্ষমতায় তবুও জাতীয় পতাকাকে অবমাননা। কর্তৃপক্ষের আদেশ ছাড়া বিদ্যালয় বন্ধ। স্টাফদের মধ্য অন্তঃদন্ধ।নিয়োগ নিয়ে এলাকাবাসির জোরালো অভিযোগ ও হেড মাস্টার স্থানীয় হওয়া সত্ত্বেও জামালপুর অবস্থান করায় বিদ্যালয়ে আগমন প্রস্থান, ভর্তি ফি- রেজিস্ট্রেশন ফি ইত্যাদি আদায়ে অতিরিক্ত আদায়সহ নানা অভিযোগের কারণে বঙ্গবন্ধুর আত্মীয় শেখ পরিবারের সদস্য যুবলীগের প্রতিষ্ঠতা শেখ ফজলুল হক মনির নামে গড়া ও শিক্ষা বন্ধু মির্জা আজম এমপি প্রতিষ্ঠিত এই প্রতিষ্ঠানে সুনাম নষ্ট করছে।এর তদন্ত পুর্বক ব্যবস্থা গ্রহনে দাবী সচেতন মহলের।